CH Ad (Clicksor)

Thursday, December 10, 2015

শুক্রাণু_Written By Tumi_je_amar [ঊনত্রিংশ খন্ড]

আমরা টেক্সট ফরম্যাটে গল্প দেয়ার জন্য দুঃখিত, যারা ফন্ট সমস্যার কারনে পড়তে পারবেন না তাদের কাছে আগেই জানিয়ে রাখছি। আরও দুঃখিত গল্পগুলো চটি হেভেনের স্পেশাল ফরম্যাটে না দিতে পারার জন্য। খুব শিগগিরই গল্পগুলো এডিট করে চটি হেভেন ফরম্যাটে আপনাদের কাছে উপস্থাপন করবো। এই অসঙ্গতির জন্য আন্তরিক ভাবে দুঃখিত।




শুক্রাণু
Written By Tumi_je_amar





কস্তূরীর মা হওয়া (#১৬)

এর পরের চার মাস আলাদা কোনও রকম উল্লেখযোগ্য ঘটনা ঘটে না। সব কিছু একই ছন্দে চলতে থাকে। কস্তূরীর পেট আস্তে আস্তে বড় হতে থাকে। এতদিন সাধারণত সালোয়ার কামিজ পরেই অফিসে আসতো। কিন্তু পেট বেশী বড় হয়ে যাওয়াতে শাড়ি পড়ে আসতে শুরু করে।

একদিন কস্তূরী রজতকে বলে, স্যার এবার আমার অফিসে আসতে বেশ অসুবিধা হচ্ছে। আমার সব সময় মনে হয় যে পেটের মধ্যে আছে তার কোনও ক্ষতি না হয়ে যায়।

রজত জিজ্ঞাসা করে, তুই কি চাকুরি ছেড়ে দিতে চাস?

কস্তূরী জিজ্ঞাসা করে, না স্যার ছেড়ে দিতে চাই না। আপাতত আমাকে ছমাস ছুটি দিন।

রজত বলে, দেখ অফিস থেকে কোনও ভাবে এতদিন ছুটি দেওয়া যায় না। এক দেড় মাস ছুটি পেতে পারিস। তার পরে আর মাইনা পাবি না।

কস্তূরী বলে, হ্যাঁ স্যার সেটা জানি। মানে আমি কাজ না করলে মাইনে পাবো না সেটা বুঝি। কিন্তু বাচ্চা হবার তিন মাস পরে আমি আবার জয়েন করতে চাই। ততদিন আমাকে ছুটি দিন। সে না হয় উইদাউট পে হবে।

এরপর রজত হেড অফিসে কথা বলে। আর ঠিক হয় এই সপ্তাহের পর কস্তূরী ছুটিতে থাকবে। আর যেদিন মনে করবে আবার কাজে জয়েন করতে পারবে তখন যদি অফিস মনে করে ওকে আবার কাজে রাখা যাবে বা রাখার দরকার আছে তবে ও আবার জয়েন করতে পারে।

পরের শনিবার কস্তূরীর তখনকার মত শেষ কাজের দিন। ওর সুস্থ বাচ্চা হবার কামনা করে অফিসের সবাই একটা পার্টি দেয়। কোনও সেক্স ছাড়া পার্টি হয়। আসলে অফিসের সবাই সেক্স সেক্স করে একঘেয়ে হয়ে গিয়েছিলো। সেদিনকার পার্টি রবীন্দ্রনাথের কবিতা, নজরুলের গান আর সত্যজিত রায়ের সিনেমার আলোচনা করে কাটায়।

কিছুদিন পড়েই মল্লিকা এসে খবর দেয় ও মা হতে চলেছে। এটা শুনেই মৃণাল বল ওঠে, কস্তূরীর দেখেই তোরাও মনের আনন্দে চুদতে শুরু করে দিলি?

মল্লিকা উত্তর দেয়, আগেও চুদতাম কস্তূরী প্রেগন্যান্ট জানার পরে আমারও ইচ্ছা করল আর সেকথা অমিতকে জানাতেই ঔ রাজী হয়ে গেলো আর ওর নুনুর ওপরের ইনসুলেসন ব্যবহার করা বন্ধ করে দিল। আর তার ফল কাল কনফার্ম হয়েছে।

রজত জিজ্ঞাসা করে, তুই আবার কস্তূরীর মত অনির্দিষ্ট কালের জন্যে ছুটি নিবি নাকি?

মল্লিকা শুকনো হাসি হেসে বলে, স্যার কস্তূরী চাকুরি করতো সখে। তাই ওর কাছে চাকুরি ছেড়ে দেওয়া কোনও সমস্যা নয়। কিন্তু আমি কাজ করি প্রয়োজনে। আমি বাচ্চা হবার আগে তিন মাস আর বাচ্চা হবার পরে তিন মাস ছুটি নেব।

মৃণাল বলে, মেটারনিটি লিভ তো তিন মাসের হয়!

মল্লিকা উত্তর দেয়, অফিস তিন মাসের মাইনে সহ ছুটি দেবে। আর বাকি তিনমাস ESI থেকে মাইনে দেবে। এটা সরকারি নিয়ম। আমিও ওই ছমাসের বেশী ছুটি নেব না। সব কিছু স্বাভাবিক থাকলে আমি বাচ্চা হবার তিন মাস পড়েই জয়েন করবো।

অফিসের সবাই এবার নিকিতাকে জিজ্ঞাসা করে ওর কবে বাচ্চা হবে। নিকিতা উত্তর দেয়, আমার লক্ষ্য ২৫ টা ছেলের সাথে সেক্স করার। যেদিন সেটা পূর্ণ হবে সেদিন আমরা বাচ্চা নেবার প্ল্যান করবো।

মল্লিকা জিজ্ঞাসা করে, আর মৃণালের টার্গেট কত জন মেয়ে?

নিকিতা উত্তর দেয়, ওর কোনও টার্গেট নেই। তবে আমি ২৫ টা ছেলেকে চুদলে ও ২০ বা ৩০ টা মেয়ে চুদে নেবে। তারপর আমাদের বাচ্চা হবার পরে আমরা আর বাইরের কারও সাথে সেক্স করবো না।

ঠিক সময় মত কস্তূরীর একটা ছেলে হয়। মনোরীতার ইচ্ছা অনুযায়ী জমজ বাচ্চা হয়নি। তাই একটা বাচ্চা ওকে দিয়ে দেবার প্রশ্নও আসেনি। বাচ্চা আর কস্তূরী স্বাভাবিক ছিল। বাচ্চার একমাস বয়েসের পরে একদিন অফিসের সবাই মিলে ওকে দেখতে যায়। কস্তূরী বাচ্চার নাম দিয়েছিলো আশিস। বাচ্চাকে খেলনা আর কিছু উপহার দিয়ে বেরিয়ে নিকিতা বলে, কস্তূরী বাচ্চার নাম অদ্রীসের নামের সাথে মিলিয়ে রেখেছে।

আর একমাস পরে রজত ওই অফিসের চাকুরি থেকে পদত্যাগ করে।







শেষের কবিতা –

রজত এই অফিসের চাকুরি ছেড়ে হায়দ্রাবাদ চলে যায়। সেখানকার গল্প পরে কখনও বলা যাবে। কস্তূরী বাচ্চা হবার পরেও কাজে যোগ দেয় নি। রজতের সাথে ওর ফোনে কথা হয়েছিল। কস্তূরী বলেছিল, ছেলেটাকে কাজের মেয়ের কাছে রেখে যেতে ইচ্ছা করে না। আমাদের সুখের জন্যে আমার বাচ্চার সুখ নষ্ট করার অধিকার আমার নেই।

রজত বলেছিল যে ওর শাশুড়ি তো খেয়াল রাখতে পারে। কস্তূরী উত্তরে জানায় যে ওর শাশুড়ি নিজের বাচ্চার খেয়ালই কোনদিন রাখেনি তো ওর ছেলের খেয়াল কি ভাবে রাখবে।

মল্লিকার ঠিক সময়ে একটা মেয়ে হয়েছে। ওর মা ওর সাথে থাকে তাই মেয়েকে মায়ের কাছে রেখে অফিস করে।

নিকিতার সেই সময় পর্যন্ত ২৫ টা ছেলের সাথে সেক্স করা পুরো হয়নি। তাই বাচ্চা হবার চেষ্টা করা শুরু করেনি।

কস্তূরী আর দেবজিত ছেলের দু বছ বয়েসের জন্মদিন খুব ধুম ধাম করে করে। কোলকাতা অফিসের সবাই যায়। আর কস্তূরীর জোর করার জন্যে রজতও ওর বৌ পদ্মলেখাকে নিয়ে আসে। অদ্রীস আর মনোরীতাও এসেছিলো। সন্ধ্যেবেলার পার্টিতে সবাই এসে বসলে কস্তূরী ওর ছেলেকে সাজিয়ে নিয়ে আসে কেক কাটার জন্যে।

সবাই অবাক হয়ে দেখে কস্তূরীর ছেলে আশিস একদম দেবজিতের মত দেখতে।




********* সমাপ্ত *********





কেমন লাগলো দু-একটা শব্দ হলেও প্লিজ লিখে জানান। আপনাদের মহামূল্যবান মন্তব্যই আমার গল্প শেয়ার করার মূল উদ্দেশ্য। 





Tumi_je_amar-এর লেখা এই গল্পটির ইনডেক্স-এ যেতে নিচের লিঙ্কে ক্লিক করুনঃ
click here

Tumi_je_amar-এর লেখা গল্পগুলোর ইনডেক্স-এ যেতে নিচের লিঙ্কে ক্লিক করুনঃ
click here

মূল ইনডেক্স-এ যেতে হলে নিচের লিঙ্কে ক্লিক করুনঃ


হোমপেজ এ যেতে হলে নিচের লিঙ্কে ক্লিক করুনঃ

2 comments:

  1. ধন্যবাদ। ভালো কাহিনীনির্ভর গল্প দেখলে আসলেই ভালো লাগে। এগুলা নিয়ে ভবিষ্যতে সিনেমাও বানানো যাবে।

    ReplyDelete
  2. আজকালকার ধর তক্তা মার পেরেক টাইপের গল্পের মধ্যে এইধরনের গল্পগুলো একেকটা রত্ন..

    ReplyDelete