CH Ad (Clicksor)

Monday, January 13, 2031

Welcome To Choti Heaven

Welcome To Choti Heaven!!!
চটি হেভেনে সকল পাঠকবন্ধুকে সু-স্বাগতম!!!


চটি-হেভেন বা চটি স্বর্গে আপনাদের সবাইকে স্বাগতম। আমাদের এই ব্লগটির মোটো হচ্ছে - আসুন, পড়ুন এবং থেকে যান। হ্যাঁ বন্ধুরা, এটুকু নিশ্চয়তা দিয়েই বলছি। আপনারা চটি হেভেনে আসার পরে আর যেতে পারবেন না। আমাদের বন্ধু হয়েই এই ব্লগের সাথে থেকে যাবেন। আর সেটা নিশ্চিত করার দায়িত্ব আমাদেরই।


চটি হেভেন কিঃ
বাংলায় লেখা ইরোটিক বা যৌনতা মিশ্রিত গল্প উপন্যাস এবং খাস চটির সম্ভার নিয়ে চটি হেভেনের আয়োজন। এখানে বাংলায় লেখা প্রতিটি চটি আপনারা পাবেন। আপনাদের জন্য আমাদের কয়েকজন চটি-ইরোটিক সাহিত্য প্রেমিক বন্ধু আপনাদের জন্য নিরলস পরিশ্রম করে চলেছেন। উদ্দেশ্য আপনাদের উদ্দেশ্যে বাংলায় লেখা সবগুলো বড়দের গল্প-উপন্যাস-রম্য-সেক্স এডুকেশন সহ সবগুলো লেখা একসূত্রে এখানে নিয়ে আসা।


কেনঃ
আপনারা নিজেরাও জানেন এবং মানবেন যে সমস্ত ফোরাম এবং ব্লগে অসংখ্য চটি এদিক ওদিক ছড়িয়ে ছিটিয়ে আছে। কিন্তু তাদের মধ্যে কোন সামঞ্জস্য নেই। যেকোন ফোরামে ঢুকলে মনে হতো এখানে গল্পগুলো যদি সূচীপত্র আকারে থাকতো, তাহলে আমরা বেছে বেছে পড়তে পারতাম। আবার বেশির ভাগ গল্পই আমরা সবসময় পাই অসমাপ্ত অবস্থায়, হাতে গোনা একটি-দুটি ফোরামে পুরো গল্প পাওয়া যায়। এজন্যই নতুন একটা কিছু আমাদের চটি-গল্প প্রেমিকদের জন্য দরকার ছিলো যেখানে আমাদের মনের মতো করে সবকিছু পাওয়া যাবে।


কিভাবেঃ
সেকারণেই আমরা চার বন্ধু মিলে একটি ব্লগ তৈরীর সিদ্ধান্ত নেই যেখানে বাংলা হরফে লিখিত সবগুলো চটি একসাথে থাকবে। আর এ উদ্দেশ্য থেকেই চটি হেভেনের উৎপত্তি। আর আমরা প্রথমে ব্লগস্পটের সিদ্ধান্ত নেই। এটি সবার জন্যই উন্মুক্ত, পড়ার জন্য অন্য সব ফোরামের মতো রেজিস্ট্রেশন করার ঝামেলা নেই, পৃথিবীর সব দেশেই ব্লগস্পট খোলা যায়, এমনকি মোবাইল থেকেও সবাই পড়তে পারবেন।


চটি হেভেনের গল্প কেন পড়বেনঃ
এই প্রশ্ন এখানকার শতভাগ পাঠকদের মনে আসা উচিত। ইন্টারনেটে শতাধিক দেশি চটি সমৃদ্ধ ফোরাম বা সাইট এবং সহস্রের অধিক ব্লগস্পট-ওয়ার্ডপ্রেস ব্লগ রয়েছে, আমাদেরটা কি এমন হাতি-ঘোড়া হয়ে গেল যে আপনাকে অন্য সব কিছু ছেড়ে এখানে আসতে হবে! ঠিক না? একটা দুটো কথায় নিচে আপনাদের যুক্তি দেই, আশা করি আপনাদের মনে ধরবে।

১. চটি হেভেন বাংলা তথা সমস্ত দেশী ফোরামগুলো, বাংলা চটি গল্পের সাইট এবং সমস্ত ব্লগগুলোর মধ্যে প্রথম সাইট যেটি একটি সফল ইনডেক্স আপনাদেরকে উপহার দিচ্ছে। আমরা আড়াই হাজারের বেশি চটি প্রেমিক পাঠকের সাথে কথা বলেছি, তারা সবাই বলেছেন একটি ইনডেক্স এর কথা। সবগুলো ফোরামে আপনারা দেখে ১০০/২০০ পেজ এবং প্রতিটি পেজ এ ২০/৫০টি চটি গল্পের লিঙ্ক, তাই না? আর ব্লগ গুলোর কথা তো বলাই বাহুল্য! প্রতি পেজ এ সর্বাধিক ১০টি করে পোষ্ট থাকে, ডানে বামে আর্কাইভ খুঁজে গল্প পড়তে হয়। বললে এরকম হাজারো সমস্যা পাওয়া যাবে। আমরা নিজেরাও ভুক্তভোগী। তাই সকল পাঠকদের জন্য চটি হেভেনের প্রথম উপহার হচ্ছে এর ইনডেক্স।

২. দ্বিতীয় কারনটিতে সবাই প্রথমেই সামান্য একটু হলেও গাঁইগুঁই করবেন, কিন্তু মনে মনে শেষে সবাই এটা খুব খুশি মনেই মেনে নেবেন। এই ব্যাপারটিও আড়াই হাজারের উপরে পাঠক বন্ধু স্বীকার করেছেন তাদের মনের কথা, যে গল্পে যদি একটু বানান ঠিক করা হতো, একটু গুছিয়ে লেখা হতো, তাহলে খুবই ভালো হতো। হ্যাঁ বন্ধুরা, চটি হেভেনের মোটো যদি হয় "আসুন, পড়ুন এবং থেকে যান", তাহলে এর সুপ্ত বা অনুচ্চারিত মোটো হচ্ছে "The Power Lies In Editing!"

এটি পড়ে অনেকেই ভুরু কুঁচকাচ্ছেন তাই না? তাহলে নিচের লেখাটি দেখুনঃ

বড় করে দেখার জন্য ইমেজটিতে ক্লিক করুন অথবা রাইট ক্লিক করে ওপেন করুন।

এই লেখাটি এডিট করা হয়েছে। করে এখানে আমরা চটি হেভেন স্ট্যান্ডার্ডে পোষ্ট করেছি। আপনারা এবার এই লিঙ্কে (Click Here) গিয়ে গল্পটি পড়ে আসুন। সম্ভব হলে পাশাপাশি তুলনা(Compare) করতে পারেন।

এই এডিটিং এর ব্যাপারে চটি হেভেন শুরুর আগে এবং সাইটটি আন্ডার কনস্ট্রাকশন থাকার সময়ে ৭৯জন পাঠক বন্ধুর মতামত চেয়ে সাহায্য চেয়েছিলাম আমরা। তার মধ্যে ৬৫জন তাৎক্ষনিক মত দিয়েছেন এবং তাঁদের সবাই অত্যন্ত খুশি মনেই শতভাগ নিশ্চিত করেছেন যে এডিটিং এর কাজ শুধু ভালো বা সুন্দর হয়েছে তা নয়, বরং এটি পুরোপুরি দরকারী এবং উপযোগী ছিলো। সমস্ত পাঠক বন্ধুদের জ্ঞাতার্থে জানাই যে কোন গল্পেরই সামান্য কোন অংশও আমরা পরিবর্তনের ধৃষ্টতা দেখাইনি। শুধু যে বানানগুলো আমাদের নজরে পড়েছে সেগুলো আর প্রয়োজনীয় লাইন স্পেসিং। এরই সাথে আমাদের বুকের বল বাড়িয়ে দিয়েছেন তিনজন লেখক এটি বলে যে তাঁরা সময়াভাবে বানান ঠিক করতে পারছিলেন না, আমরা এ কাজটি করে তাঁদের জন্য অনেক উপকারই করে দিয়েছি!

৩. এটা বলাই বাহুল্য যে আপনারা অন্য যেকোন ফোরামের তুলনায় এখানে অনেক আরামে চটি পড়তে পারবেন। অন্য ফোরামগুলোর মতো এখানে রেজিস্ট্রেশনের ঝামেলা নেই, বারবার ক্যাপচা বা সিকিউরিটি বিষয়ক ঝামেলাগুলো নেই, ফোরামের তুলনায় ব্লগস্পট অনেক অনেক গুনে ফাস্ট এবং চটি হেভেন সবার জন্য উন্মুক্ত বলে আপনারা যেভাবে খুশি সেভাবে পড়তে পারবেন। শুধু ইনডেক্স থেকে আপনার পছন্দের গল্পটি ওপেন করুন আর পড়ে যান, ব্যস! আপনারা এমনকি মোবাইল থেকেও চটি হেভেনের গল্প পড়তে পারবেন।


কিভাবে চটি হেভেন ব্রাউজ করবেনঃ (চটি হেভেনের সেকশানগুলো)
চটি হেভেন বেশ কয়েকটি সেকশানে ভাগ করা হয়েছে। গল্প-উপন্যাস-রম্য-রোমান্টিক-প্যারোডি-স্যাটায়ার-কৌতুক বা যেকোন ইরোটিক লেখালেখিকে আমরা বেশ কয়েকটি ক্যাটেগরিতে ভাগ করেছি। ঐ সেকশানগুলোর যেকোন একটিতে ক্লিক করুন, তাহলে সেই সেকশানের ইনডেক্স চলে আসবে। এবার ঐ ইনডেক্সের যে গল্প পড়তে চান সেটি একের পর ক্লিক করতে থাকুন।

ইনডেক্সগুলো নিচে এবং ব্লগের ডানপাশে দেয়া হলো। আপনারা যে ক্যাটেগরির টপিক পড়তে বা উপভোগ করতে চান সেই ইনডেক্স-এ ক্লিক করুনঃ


আপনারা জানলে আরো মুগ্ধ এবং উৎসাহিত হবে এই জেনে যে প্রতিটি গল্পের নিচে বেশ কয়েকটি লিঙ্ক দেয়া আছে। সেখানে ব্লগটির হোমপেজের লিঙ্ক ছাড়াও আমরা সংযুক্ত করেছি গল্পটি যে ক্যাটেগরিতে পড়বে সেই সেকশানের ইনডেক্সের লিঙ্ক, যদি গল্পটির আগে পড়ে কোন পার্ট থাকে সেটির লিঙ্ক, গল্পটি যদি কোন বিশাল উপন্যাস হয় তাহলে সেটার পার্টপার্ট লিঙ্ক এবং যদি তা কোন বিশাল সিরিজের একটি অংশ হয় তাহলে সেই সিরিজের ইনডেক্সের লিঙ্ক। মোট কথা একজন পাঠক যা যা চাইতে পারেন তার সবকিছু আমরা পাঠকদের দৃষ্টিকোণ থেকেই বিচার করে ব্লগটি সাজানোর চেষ্টা করেছি।


মৌলিক লেখকদের প্রতি শ্রদ্ধা এবং কৃতজ্ঞতাঃ
চটি হেভেন বাংলা তথা যেকোন দেশী ফোরাম বা ব্লগস্পট বা ওয়ার্ডপ্রেসব্লগ বা চটি সাইটের মধ্যে সর্বপ্রথম মৌলিক লেখকদের প্রতি অকুন্ঠ শ্রদ্ধা প্রদর্শন পূর্বক ব্লগটি শুরু করছে। এইসব মহান চটি লেখকেরা না থাকলে আজকে আমরা চটি গল্প পড়তে পারতাম না। আমরা তাই বাংলায় লিখিত সমস্ত চটি লেখকদের প্রতি এই অপূর্ব লেখাগুলো পড়ার সুযোগ করে দেবার জন্য আমাদের তরফ থেকে সর্বোচ্চ শ্রদ্ধা, সম্মান এবং কৃতজ্ঞতা জানাচ্ছি।


চটি হেভেনে সংগৃহীত গল্পগুলো প্রসঙ্গে এবং পাঠকদের কাছে অনুরোধঃ
চটি হেভেনে আমরা অবশ্যই ইন্টারনেট ঘেঁটে গল্পগুলো সংগ্রহ করেছি। ইমেজ দিয়ে সিকিউরিটি দিলেও একটি গল্পও আমরা অন্য সবার মতো নিজেদের নামে চালানোর মতো ঘৃণ্য ও অপরাধযোগ্য কাজ করার চেষ্টাও করিনি। এখানে আমরা পরিষ্কার ভাবেই জানিয়ে দিচ্ছি যে যেসব লেখকদের নাম আমরা সংগ্রহ করতে পেরেছি সেসব লেখকদের নাম আমরা গল্পে স্পষ্টভাবেই যুক্ত করে দিয়েছি। আর যেসব গল্পে আমরা নাম সংযোজন করতে পারিনি সেগুলোতে লেখকদের নামের অংশ ভবিষ্যতের জন্য রিজার্ভড রাখা হয়েছে। আপনাদের কাছ থেকে জানা মাত্রই সেটি গল্পে তাৎক্ষনিক ভাবে সংযুক্ত করা হবে। এজন্য সকল পাঠক বন্ধুকে অনুরোধ করছি যদি কারো কোন গল্পের মূল লেখকের নাম জানা থাকে তা সাথে সাথে আমাদের জানাতে এবং আমরা কোন সময় ব্যয় না করেই তা যোগ করে দেবো।


গল্পগুলো ইমেজ-এ কেনঃ
ঠিক এই প্রশ্নটিও সবার মনে উদয় হওয়া খুবই স্বাভাবিক। বেশিরভাগ ফোরাম-ব্লগস্পট-ওয়ার্ডপ্রেস-চটি সাইটে টেক্সট হিসেবে লেখা হয়, সামান্য কিছু ফোরামে ইমেজ হিসেবে গল্প দেয়া হয়ে থাকে। তো সেখানে আমাদের এই ব্লগটিতে কেন খামোখা এই ইমেজ-এ গল্প দেয়া হবে??? টেক্সট এ গল্প দিলে তো আমরা ফটাফট পড়ে ফেলতে পারি। তাহলে এই ইমেজ দিয়ে ঝামেলা করা কেন???


ইমেজ-এ দেয়ার অসুবিধাঃ
আমরা নিজেদের গুনগান গাইবো না, একবিন্দুও ইচ্ছা নেই। প্রথমেই আসুন ইমেজ দেয়ার অসুবিধাগুলো বলি। ইমেজ দিলে টেক্সট সম্বলিত পেজ লোড হওয়ার তুলনায় ইমেজ সম্বলিত পেজ ১.২৫ গুণ থেকে দেড়গুণ সময় নেয়, এটা পরীক্ষিত সত্য। তবে এটাও আমাদের দীর্ঘদিনের পরীক্ষিত সত্য শুধু এই সমস্যাটি বাদে আমরা আর কোন সমস্যা পাইনি ইমেজ দিয়ে গল্প দেয়াতে।


ইমেজ দেয়ার কারনঃ
এবার বলি ইমেজ দেয়ার কারন, কি বলেন আপনারা? নিচে পয়েন্ট আকারে দেয়ার চেষ্টা করছিঃ

১. ইমেজ দেয়ার প্রথম কারন হচ্ছে সিকিউরিটি। চটি হেভেনে মৌলিক লেখক আছেন তিনজন। তারা নিজেদের গল্প দেবার আগে এটা নিশ্চিত করতে চেয়েছিলেন যাতে তাঁদের গল্পে সিকিউরিটি দেয়া যায়, এবং চটি হেভেনের সাথে যুক্ত হওয়ার সেটাই পূর্বশর্ত। এখন পর্যন্ত ইমেজ এ গল্প দেয়াই সবচেয়ে সিকিউরড বলে বিবেচিত। যদিও গল্পচোরদের দাপটে এই সিকিউরিটিও কিছু নয়, তবুও আপাতত আমরা এই পদ্ধতিটিই অবলম্বন করবো।

২. আমাদের সিংহভাগ লেখা সংগৃহীত। আমরা প্রায় সবগুলো লেখাই বানান এবং স্পেস ঠিক এডিট করার চেষ্টা করেছি যদিও লেখার সামান্য মান এবং কাহিনী পরিবর্তন করা হয়নি। এবং আমরা অন্য কোন লেখকের লেখা তো দূরে থাক যেসব লেখাগুলোর নাম পাওয়া যায়নি সেগুলো পর্যন্ত আমাদের কারো নামে চালাইনি। তবুও এডিট করার পরে যে অবস্থায় লেখাগুলো দাঁড়িয়েছে, সেটা প্রতিটি চটি সাইট, ব্লগস্পট-ওয়ার্ডপ্রেসব্লগ, ফোরামের জন্য অতীব লোভনীয়। না, এই যুক্তি আমাদের নিজেদের নয়। যে ৬৫ জন সহৃদয় চটি প্রেমিক পাঠক বন্ধু আমাদের জরিপে অংশ নিয়ে সাহায্য করেছেন, এটা তাঁদের সবারই যুক্তি। তাঁরাই জোর দিয়ে বলেছেন গল্পগুলো ইমেজ-পিডিএফ-স্ক্রীপ্ট বা যেকোন উপায়ে সিকিউরিটি দিতে। আর যেখানে আমরা মৌলিক লেখকদের প্রতি পূর্ণ সম্মান দিচ্ছি এবং কোন লেখাই নিজেদের নামে চালানোর মতো ঘৃণ্য কাজটি করছি না, সেখানে এটি করার অধিকার আপনারাই আমাদের দিচ্ছেন।

৩. এটি কারন না বলে বলা উচিত সুবিধা। সেগুলো নিচে আলোচনা করা হচ্ছে।


ইমেজ এ দেবার সুবিধাঃ
ইমেজ এ দেবার বেশ কিছু সুবিধা আছে। এগুলো আমাদের বানানো নয়, বিভিন্ন ব্লগের সাইটের এবং ফোরামের অভিজ্ঞ চটি প্রেমিক পাঠক বন্ধুদের অভিমত এগুলো। তা আপনাদের মাঝে উপস্থাপন করছি, দেখুন তো আপনাদের কি মনে হয়ঃ

১. পিডিএফ একটি যুগান্তকারী আবিষ্কার। পিডিএফ এর সুবিধা তো সবাই জানেন, এটা পড়ার জন্য শুধু মাত্র পিডিএফ ফাইলটি পড়ার সফটওয়্যার লাগবে। ওয়ার্ড ফাইলে তো হাজারো সমস্যা, ফন্ট নিয়ে সমস্যায় পড়তে হয়নি এরকম কাউকে খুঁজে পাওয়াই মোটামুটি অসম্ভব। ঠিক ইমেজটিও সেরকমই একটি যুগান্তকারী পরিবর্তন। আর আপনাদের যদি উইন্ডোজ এক্সপি বা তার পরের ভার্শন এর অপারেটিং সিস্টেম থাকে, তাহলে তো ইমেজ দেখার জন্য আপনাদের কিছুই ইনস্টল করার প্রয়োজন নেই। শুধু ইমেজগুলো দেখে যাওয়া একের পর এক আর পড়ে যাওয়া!

২. চটি হেভেনে একটির পর একটি ইমেজ দিয়ে সাজানো হয়েছে, যেন বইয়ের এক একটি পাতা! আপনাদের ইমেজ পড়তে কোন সমস্যা হওয়া অসম্ভব। বেশ কিছু সাইটে ব্লগে বা ফোরামে ফন্ট বাংলা ফন্ট ইনস্টল করতে হয়, ব্রাউজারে অনেক রকম সমস্যা দেখা দেয়। ইমেজ পড়ার ক্ষেত্রে সেরকম কোন সমস্যা কখনই হবে না।

৩. উপরে যেমন বলা হলো, বইয়ের পাতার মতো আপনারা পড়তে পারবেন। টেক্সট পড়ায় একঘেয়েমী চলে আসে, মাঝে মাঝে খেই হারিয়ে ফেলতে হয়। এখানে আপনারা পৃষ্ঠা নম্বর ধরে একের পর এক পড়তে পারবেন। কখনই একঘেয়েমী বা বোরিং লাগবে না।

৪. পিডিএফ ডাউনলোড করার মতো ইমেজগুলোও আপনারা ডাউনলোড করে করে পরে পড়তে পারবেন। পিডিএফ ফাইলের থেকেও পড়া সহজ ইমেজগুলো, আর উপরে তো বলাই হয়েছে। পিডিএফ ফাইলের মতো ইমেজ পড়ার জন্য কোন স্পেশাল সফটওয়্যার ইনস্টলের প্রয়োজন নেই। শুধু ডাবল ক্লিক করে ওপেন করুন আর একের পর এক পড়ে যান!


ব্লগটিতে অ্যাডভার্টাইজমেন্ট বা অ্যাড আসে কেনঃ
হ্যাঁ, আমরা প্রথমেই স্বীকার করে নিচ্ছি এই ব্লগে অ্যাডভার্টাইজমেন্ট সংযুক্তির কথা এবং এর জন্য আপনাদের যতখানি বিরক্তি উৎপাদন হচ্ছে আমরা সবটুকুর জন্যই ক্ষমা প্রার্থনা করে নিচ্ছি সবার শুরুতে। আমরা চার বন্ধু যখন এই ব্লগটি খোলার সিদ্ধান্ত নেই তখন আমাদের হাতে বেশ কয়েকটি অপশন খোলা ছিল। ব্লগস্পট, ওয়ার্ডপ্রেস ব্লগ অথবা টাকা দিয়ে কোন ডোমেইন কিনে একটি সাইট বা ফোরামে গল্পগুলো শেয়ার করা। তখন আমরা একমত হয়েছিলাম আপাতত ডোমেইন কেনার জন্য নিজেদের কোন অর্থ এই কাজে ব্যয় করবো না। আমাদের ব্লগস্পটেই অ্যাডভার্টাইজমেন্টের অপশন থাকবে, এখান থেকে যদি কোন দিন ফোরাম বা সাইট খোলার মতো যথেষ্ট অর্থ উপার্জন হয় তখনই আমরা আপনাদেরকে একটি অসাধারণ এবং অবিশ্বাস্য সুন্দর চটি সাইট বা ফোরাম উপহার দেবো বলে কথা দিচ্ছি। আশা করি আমাদের এই আন্তরিক ও মনখোলা স্বীকারোক্তি আপনারা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন এবং গ্রহণ করবেন।


No comments: