CH Ad (Clicksor)

Monday, January 30, 2017

নিয়তির স্রোতস্বিনী_Written By SS_Sexy [চ্যাপ্টার ৪২]

আমরা টেক্সট ফরম্যাটে গল্প দেয়ার জন্য দুঃখিত, যারা ফন্ট সমস্যার কারনে পড়তে পারবেন না তাদের কাছে আগেই জানিয়ে রাখছি। আরও দুঃখিত গল্পগুলো চটি হেভেনের স্পেশাল ফরম্যাটে না দিতে পারার জন্য। খুব শিগগিরই গল্পগুলো এডিট করে চটি হেভেন ফরম্যাটে আপনাদের কাছে উপস্থাপন করবো। এই অসঙ্গতির জন্য আন্তরিক ভাবে দুঃখিত।




নিয়তির স্রোতস্বিনী
Written By SS_Sexy




(#৪২)

ডাক্তার আবার ফাইলে কিছু লিখতে লিখতে জিজ্ঞেস করলেন, "আপনার বাবার নাম?"

আমি আবার চমকে অনুরাধার দিকে চাইতেই অনুরাধা আমার হাতে চাপ দিয়ে চুপ করে থাকতে ঈশারা করে ডাক্তারকে বলল, "ডক্টর দেখুন, সবাই বলে যে ডাক্তার আর উকিলের কাছে নাকি কোন কথা গোপন করতে নেই। কিন্তু বুঝতেই তো পাচ্ছেন ডক্টর। আমরা যে প্রফেশানে আছি, সেখানে আমাদের অনেকের কোন পিতৃ পরিচয় থাকেই না। আর যাদের থাকে তারাও সেটা গোপন রাখতে বাধ্য হয়। তাই বলছিলাম বাবার নামটা না লিখলেই কি চলবে না?"

ডাক্তার মিষ্টি করে হেসে বলল, "আপনাদের তো আগেই বললাম যে কম্পিউটারে এসব ঘর ফাঁকা রাখলে রিপোর্ট গুলো জেনারেট করাই যাবে না। আপনারা বরং বানিয়েই একটা কিছু বলে দিন না। তাহলে তো আর সমস্যা নেই।"

অনুরাধাও সাথে সাথে বলল, "ঠিক আছে। আপনি ওর বাবার নামের জায়গায় নীলেশ সরকার লিখে দিন।"

অনুরাধার কথা শুনে আমি চমকে উঠে ওর দিকে তাকাতেই ও ডাক্তারের দিকে মুখে করেই আমার হাত চেপে ধরে আমাকে শান্ত থাকতে ঈশারা করল। আমিও নিজেকে সংযত রাখবার চেষ্টা করলাম। ডাক্তার ফাইলে বাবার নাম লিখে বললেন, "হু। অ্যাড্রেস তো একটা লেখা আছে। সেটাই থাক।"

ডাক্তারের কথা শেষ হতেই সামনের দরজা দিয়ে আরেকজন লেডি ডাক্তার চেম্বারে ঢুকে বললেন, "ও, আপনার পেশেন্ট তো ঠিক সময়েই এসে গেছে দেখছি ডক্টর মুখার্জি। তা ফরম্যালিটিস সব হয়ে গেছে নিশ্চয়ই? চলুন তাহলে ভেতরে যাওয়া যাক।"

ডাক্তার মুখার্জি নিজের চেয়ার থেকে উঠে দাঁড়িয়ে লেডি ডাক্তারের দিকে চেয়ে বললেন, "হ্যাঁ ডক্টর চৌধুরী। ফরম্যালিটিস কমপ্লিট হয়ে গেছে। চলুন, আর দেরী না করে আমরা ভেতরে ঢুকে পড়ি" বলে আমাদের দিকে তাকিয়ে বললেন, "আসুন মিনুদেবী" বলে অনুরাধাকে বললেন, "আপনিও আমাদের সঙ্গে আসুন প্লীজ।"

আমি আর অনুরাধা তাদের পেছন পেছন ভেতরের একটা ঘরে গিয়ে ঢুকলাম। সে ঘরটা বিভিন্ন রকম যন্ত্রপাতি আর কম্পিউটারে ভরা। মাঝখানে একটা বেড। ডক্টর মুখার্জি একটা কম্পিউটারে বসে কাজ শুরু করতে লেডি ডক্টর আমার কাছে এসে মৃদু গলায় বললেন, "মিনুদেবী বুঝতেই তো পাচ্ছেন আপনার বডিটা ঠিকমত এক্সামিন করতে হলে আপনাকে আনড্রেসড হতে হবে। তাই আপনি ওই পাশের ছোট্ট কেবিনটায় ঢুকে যান। ওখানে নীল রঙের অনেকটা আলখাল্লার মত একটা পেশেন্টের ইউনিফর্ম রাখা আছে। আপনি আপনার পড়নের জিনিসগুলো খুলে রেখে ওই ইউনিফর্মটা পড়ে আসুন প্লীজ।"

তার নির্দেশ অনুসারে আমি পোশাকটা পড়ে আসতেই ডক্টর চৌধুরী আমাকে বেডের ওপর শুয়ে পড়তে বললেন। আমি বেডে শুতেই তিনি আমার সারা শরীরটা একটা বড় সাদা চাদর দিয়ে ঢেকে দিয়ে বললেন, "মিনুদেবী আপনাকে এভাবে চাদরে ঢেকে দিয়ে আমি চাদরের তলায় আপনার ইউনিফর্মটা খুলে দেব। তারপর আমাদের পরীক্ষা শুরু করব। আমি কিন্তু আপনার শরীরের কিছু আপত্তিজনক জায়গাতেও হাত দেব। আপনি তাতে প্লীজ কিছু মনে করবেন না। চিকিৎসার স্বার্থেই যতটুকু যা করা উচিৎ আমি সেটুকুই করব। তবু আপনার যাদি মনে হয় আমি বাড়াবাড়ি কিছু করছি, তাহলে বলবেন আমাকে প্লীজ।"

আমি ডক্টর চৌধুরীর কথার জবাবে একটুখানি হেসে বললাম, "ঠিক আছে, ম্যাম।"

আমার শরীরটা চাদর দিয়ে ঢাকা হয়ে গেলে ডক্টর মুখার্জী আমার বেডের কাছে এলেন। ডক্টর চৌধুরী চাদরের তলায় হাত ঢুকিয়ে দিয়ে আমার পড়ে থাকা পোশাকটার সামনের দিকে লাগানো ফিতে গুলো সবক’টা খুলে ফেলে আমার শরীরটাকে চাদরের তলায় পুরো উন্মুক্ত করে দিলেন। তারপর আশেপাশের মেশিনগুলো থেকে বেরিয়ে আসা লম্বা লম্বা তারের মাথায় অদ্ভুত অদ্ভুত সব জিনিস গুলো আমার শরীরের বিভিন্ন জায়গায় লাগিয়ে দিলেন। প্রায় পঁয়তাল্লিশ মিনিট পর ডক্টর চৌধুরী আমাকে উপুড় হয়ে শোবার নির্দেশ দিলেন। দু’ ডাক্তার চাদরের প্রান্তগুলো এমনভাবে ধরে রেখেছিলেন যে চাদরের তলায় আমি আমার শরীরটাকে উপুড় করবার সময় ওপরের চাদরটা একটুও সরে গেল না। তারপর আবার তারের প্রান্তগুলো আমার শরীরের পেছনদিকের নানা অংশে লাগিয়ে দেবার পর তারা আরও আধঘণ্টা ধরে নানাভাবে তাদের পরীক্ষা নিরীক্ষা চালিয়ে গেলেন। শুরু থেকে শেষ পর্যন্ত ডক্টর চৌধুরী আমার স্তন যৌনাঙ্গ আর পায়ুদ্বার সহ শরীরের বিভিন্ন জায়গা নানাভাবে টেপাটিপি করে গেলেন। কিন্তু আমার একবারও মনে হলনা যে সে পরীক্ষার বাইরে গিয়ে অহেতুক আমার গায়ে হাত বোলাচ্ছেন। প্রায় দেড় ঘণ্টা ধরে নানাভাবে পরীক্ষা করবার পর লেডি ডক্টর চৌধুরী মিষ্টি করে হেসে বললেন, "এবার আপনি ইউনিফর্মটা আবার পড়ে নিন।"

আমি চাদরের তলায় ইউনিফর্মের ফিতেগুলো আঁটকে দেবার পর তারা আমার ওপর থেকে চাদরটা সরিয়ে দিলেন। তারপর ডক্টর চৌধুরী বললেন, "আপনি বেড থেকে উঠে পড়ুন। তবে এখনই পোশাকটা বদলাবেন না। আরেক রুমে গিয়ে আপনার আরও কিছু পরীক্ষা করা হবে" বলে তিনি একটা সুইচে চাপ দিলেন।

মিনিট দুয়েক বাদেই প্রথম দেখা নার্সটা ভেতরে ঢুকতেই ডক্টর চৌধুরী তাকে নির্দেশ দিলেন, "তপা তুমি এনাকে নিয়ে ডক্টর পদ্মরাজের কাছে নিয়ে যাও। সেখানে তার পরীক্ষা হয়ে গেলে এক এক করে টেস্ট স্যাম্পল গুলো নেবার ব্যবস্থা কর।"

ডক্টর মুখার্জী অনুরাধাকে বললেন, "আপনি ওই কেবিন থেকে ওনার পোশাকগুলো ব্যাগে ভরে নিয়ে তার সাথেই যান। আর ওদিকের সমস্ত কাজ শেষ হয়ে গেলে ওখানেই আরেকটা কেবিনে গিয়ে মিনুদেবীকে নিজের পোশাক পড়ে নিতে বলবেন। তারপর সিস্টার আপনাদের আবার আমার চেম্বারে নিয়ে আসবেন। তারপর আমি আপনাদের বিদেয় দেব।"

অনুরাধা কেবিন থেকে আমার শাড়ি ব্লাউজ আর অন্য সব খুলে রাখা জিনিস আমার ব্যাগে ভরে নিয়ে আসতেই নার্সটা আমাদের নিয়ে সে ঘরটা থেকে বেরিয়ে করিডোর দিয়ে আরও খানিকটা যাবার পর আরেকটা চেম্বারে গিয়ে ঢুকল। সেখানে বেশ বয়স্ক এক ডাক্তার বসেছিলেন। তাকে দেখেই বোঝা যায় যে উনি দক্ষিণ ভারতীয়। সে ডাক্তার অনেকক্ষণ ধরে আমার মুখ আর গলার ভেতরটা নানা যন্ত্রপাতির সাহায্যে পরীক্ষা করলেন প্রায় আধঘণ্টা ধরে।

তারপর নার্সটা আমাকে আর অনুরাধাকে আরেক জায়গায় নিয়ে গেলেন। সেখানে আমার বুক আর তলপেটের কিছু এক্সরে করা হল, আর আরেক ডাক্তার আমার ফুল অ্যাবডোমেনের আল্ট্রা সোনগ্রাফী করলেন। তারপর আবার আলাদা আলাদা জায়গায় গিয়ে ইসিজি, ইএনজি, সিটিস্ক্যান আরো সব কত কী করা হল। সব শেষে আমার ব্লাড, স্টুল, স্পিট আর ইউরিনের স্যাম্পল নেবার পর নার্সের কথায় আমি আমার আগের পোশাক পড়ে নেবার পর নার্স আমাদের আবার ডক্টর মুখার্জির চেম্বারে নিয়ে এল।

ডক্টর মুখার্জির চেম্বারে এসে বসবার প্রায় সাথে সাথেই একটা কম বয়সী উর্দি পড়া ছেলে তিনকাপ চা এনে টেবিলে রাখতেই আমরা চমকে উঠেছিলাম। ডক্টর মুখার্জি নিজে চায়ের কাপ হাতে নিতে নিতে আমাদের দু’জনকেও চা খাবার অনুরোধ করতে কেমন যেন অস্বস্তি হতে লাগল আমার। কিন্তু অনুরাধা ডাক্তারকে হেসে ধন্যবাদ জানিয়ে চায়ের কাপ হাতে নিতে নিতে আমাকেও কনুইয়ের ঠেলায় ঈশারা করতে আমিও চায়ের কাপ হাতে নিলাম। ডাক্তারের চেম্বারে রুগী বসে চা খাচ্ছে! এমন অভিজ্ঞতাও আগে আমার হয়নি কখনও।

ডক্টর চা খেতে খেতেই মনে মনে কিছু একটা ভেবে অনুরাধার দিকে তাকিয়ে বললেন, "রাধাদেবী, মিনুদেবীকে পরীক্ষা করে আমার মনে হল শি ইজ পারফেক্টলি অলরাইট। এভরিথিং ইজ ইন অর্ডার। তবু রিপোর্টগুলো হাতে না আসা অব্দি পুরোপুরি নিশ্চিত ভাবে বলা ঠিক হবে না। তবে আপনাদের কোন দুশ্চিন্তার কারন নেই।"

অনুরাধা জিজ্ঞেস করল, "স্যার, রিপোর্টগুলো কবে নাগাদ পাওয়া যাবে?"

ডক্টর মুখার্জি জবাব দিলেন, "তিন চার দিনের আগে তো কোন ভাবেই সেগুলো পাবার আশা নেই। তবে আপনাদের সাথে তো আগেই এ ব্যাপারে কথা হয়েছে আমার। সেইমতই রিপোর্টগুলো হাতে এলে আমি সবকিছু স্টাডি করে ফোনে আপনাদের জানাব। তখন আপনারা আমার প্রাইভেট চেম্বারে এসে রিপোর্টগুলো নিয়ে যাবেন, আর সেদিন রিপোর্টে যা বেরোবে তা আপনাদের বুঝিয়ে দেব।"

এবার আমি ডাক্তারকে জিজ্ঞেস করলাম, "ডক্টর আপনার কি মনে হচ্ছে? কোন কিছু অ্যাডভার্স বা নেগেটিভ কিছু ধরা পড়তে পারে কি?"

ডাক্তার বেশ মিষ্টি করে হেসে বললেন, "তেমন কিছু একেবারেই মনে হয়নি আমার মিনুদেবী। তবে আগেই তো বললাম, রিপোর্টগুলো হাতে না পেলে নিশ্চিত ভাবে কিছু বলা যাবে না। তবে আপনি একেবারেই দুশ্চিন্তা করবেন না। সব সময় হাসি খুশী থাকবেন। তবে এতদিন আপনি যেসব ওষুধ খাচ্ছিলেন, তা আর খাবার দরকার নেই। আর এরপর আমি যেদিন আসতে বলব সেদিন আসবেন। কিছু মেডিসিন যদি প্রেসক্রাইব করতেই হয়, তা সেদিন করব। আপাততঃ এর বেশী কিছু বলার নেই আমার। তবে পরের দিন কিন্ত এখানে নয়। আপনাদের আমার প্রাইভেট চেম্বারে আসতে হবে সেদিন।"

অনুরাধা জিজ্ঞেস করল, "কিন্তু আপনার প্রাইভেট চেম্বারটা ঠিক কোথায় তা তো আমাদের জানা নেই ডক্টর।"

ডক্টর আবার মিষ্টি করে হেসে বললেন, "সেটা আপনাদের মাসি জানেন। উনি প্রথম আমার সাথে আমার প্রাইভেট চেম্বারেই দেখা করেছিলেন। আর ওনাকে ফোন করেই আমি জানিয়ে দেব কবে কখন সেখানে যেতে হবে।"

অনুরাধা বলল, "বেশ ঠিক আছে ডক্টর। তা আমাদের কি আরও কিছু করণীয় আছে এখন?"

ডক্টর নিজের চেয়ার থেকে উঠে দাঁড়িয়ে বললেন, "না আজ আর কিছু করার নেই। তবে ..." নিজের কথা অসম্পূর্ণ রেখেই তিনি টেবিল ঘুরে আমার কাছে এসে আমার বাঁদিকের গালটার দিকে সূক্ষ্ম ভাবে কিছু একটা দেখতে দেখতে বললেন, "হ্যাঁ ঠিক আছে, আজ আপনারা যেতে পারেন।"

আমার মনে হল আমার বাঁদিকের চোয়ালে প্রায় কানের লতির কাছে যে তিলটা আছে ডাক্তার বুঝি সেটাই দেখছিলেন। আমি আর অনুরাধাও চেয়ার থেকে উঠে দাঁড়াতেই ডক্টর মুখার্জি হাত জোড় করতেই আমরাও তাকে নমস্কার জানিয়ে তার চেম্বার থেকে বেরিয়ে এলাম।

নার্সিংহোম থেকে বেরিয়ে গাড়ির কাছে আসতেই ড্রাইভার দিলু বলল, "মাসি ফোন করেছিল একটু আগে। জানতে চাইছিল এখানে কাজ শেষ হয়েছে কি না। তোমরা বেরিয়ে এলে তাকে ফোন করতে বলেছে।"

গাড়িতে উঠে বসবার পর দিলু গাড়ি স্টার্ট করতেই অনুরাধা বলল, "দাঁড়াও মিনুদি, আগে মাসির সাথে কথা বলে নিই" বলে নিজের ব্যাগ থেকে মোবাইল বের করে মাসিকে ফোন করল। কিন্তু মাসির ফোন এনগেজ পেয়ে বলল, "না ফোন এনগেজড। তা মিনুদি, কেমন লাগল গো এখানে এসে? এরা যে বেশী কিছু করেনি তা তো নিজেই দেখেছি। কিন্তু চাদরের ভেতরে হাত দিয়ে কেমন খোঁচাখুঁচি করেছে গো? ইচ্ছে করে কিছু করেছে বলে মনে হয়?"

আমি শান্তভাবেই জবাব দিলাম, "নারে রাধা, একেবারেই সে’সব কিছু করেননি। আর ডক্টর মুখার্জি তো আমার শরীরে একেবারেই হাত দেননি। সবটাই তো ওই লেডি ডাক্তারই করলেন। তবে তিনিও যতটুকু যা করেছেন, তাতে মনে হয়েছে চিকিৎসার জন্য যতটুকু করা দরকার ঠিক ততটাই করেছেন। বাড়াবাড়ি কিছু একেবারেই করেননি।"

অনুরাধা আমার কানের কাছে মুখ এনে প্রায় ফিসফিস করে বলল, "ডক্টর মুখার্জি কি হ্যান্ডসাম দেখেছ? আমার তো ইচ্ছে করছিল সে তোমাকে ছেড়ে আমাকে ধরে চটকাক।"

আমি ওর কথা শুনে একটু হাসতেই অনুরাধা আবার বলল, "আমার কি মনে হয় জান মিনুদি? এই ডাক্তার পরের দিন তোমার সাথে কিছু না কিছু করবেনই। তার প্রাইভেট চেম্বারে ডেকে নেবার পেছনে তার এমন কোন অভিসন্ধিই আছে বলে মনে হচ্ছে আমার।"

আমিও হেসে বললাম, "আমার কিন্তু তা মনে হয়নি রে রাধা। লোকটার চোখে আমি তেমন লোভী দৃষ্টি দেখিনি কিন্তু। তবে তোর কথাও ফেলে দেওয়া যায় না। হলেও হতে পারে। কিন্তু তাতে আর কী হল? আমরা তো ও’সবে অভ্যস্তই। মাসি বলে না? ব্যাঙের আবার সর্দির ভয়, আর বেশ্যার আবার চোদনের ভয়। কিন্তু একটা জিনিস লক্ষ্য করেছিস তুই রাধা? ওই ডাক্তার মুখার্জি কিন্তু একবারও আমার শরীরে হাত দেননি। আর সবচেয়ে বেশী আশ্চর্য হলাম, চা খাবার পর উনি আমার কাছে এসে আমার গালের দিকে তাকিয়ে কি দেখেছিলেন, বল তো?"

অনুরাধা আমার মুখটা ধরে আমার বাঁ গালের দিকে দেখতে দেখতে বলল, "হু তোমার বাঁ গালে জুলফির আড়ালে একটা তিল আছে। তাতে তোমাকে বেশ সেক্সী দেখাচ্ছে। আমার মনে হয় ডাক্তার ওটাই দেখছিলেন।"

আমি ওর কথা শুনে একটু অবাক হয়ে বললাম, "সে তো আছেই। কিন্তু ওই তিলটাকে সে এমনভাবে দেখবেন কেন? তিলের মধ্যেও কি আমার শরীরের কোন রোগের আঁচ পেলেন নাকি তিনি?"

অনুরাধা ঠাট্টা করে বলল, "সুন্দরী ফর্সা মেয়েদের গালে তিল দেখতে কার না ভাল লাগে বল? আর তোমাকে আজ যা লাগছে! তাতে তো যে কোন পুরুষ মানুষ ভিড়মি খাবে। আমি কোনদিন মেয়েদের সাথে সেক্স করিনি। কিন্তু আজ তোমাকে দেখে আমার মনের ভেতরটাও যেন কেমন করছে।"

আমি লাজুক গলায় মৃদু হেসে বললাম, "ধ্যাত। ছাড় তো ও’সব আজে বাজে কথা। কিন্তু আমাদের মত দুটো লাইনের মেয়েকে একজন ভদ্র শিক্ষিত লোক এভাবে চা অফার করতে পারে, এটা আজ প্রথম দেখলাম। আর লোকটার কথাবার্তাও কত ভদ্র! কত মার্জিত। আর হাসিটা কী অদ্ভুত সুন্দর দেখেছিস?"

অনুরাধা আবার কৌতুকের সুরে বলল, "বাব্বা, তুমি এতসবও লক্ষ্য করেছ? ভাবগতিক তো বেশী সুবিধের মনে হচ্ছে না গো মিনুদি। খবর নিতে হবে লোকটা বিয়ে করেছে কি না।"

আমি এবার অনুরাধাকে মৃদু ধমক দিয়ে বললাম, "আহ, তুই চুপ করবি রাধা? অমন হাজার হাজার লোকেরা পয়সা খরচ করে আমাদের ঘরে আসে। তাদের কাউকে নিয়ে আমি কোনদিন কিছু ভাবি না। তবে এই ভদ্রলোকের মেয়েমানুষের নেশা আছে বলেও মনে হয়নি আমার। আর এর চাইতেও অনেক অনেক হ্যান্ডসাম লোক মাঝে মধ্যেই আমার ঘরে আসে। তোর ঘরেও নিশ্চয়ই এসেছে বা আসবে। আমরা কি আর তাদের বিয়ে করবার বা তাদের সাথে প্রেম করবার কথা ভাবি?"

অনুরাধা আমার কথা শুনে কিছু সময় চুপ করে থেকে মনে মনে কি যেন ভাবল। তারপর আমার একটা হাত ধরে জিজ্ঞেস করল, "আচ্ছা মিনুদি। তুমি কি জীবনে কাউকে কখনও ভালবাসনি? মানে আমি জানতে চাইছি, এ লাইনে আসবার আগে বা তোমার জীবনের ওই দুর্ঘটনার আগে কোন ছেলেকে কি তুমি কখনও ভালবেসেছিলে?"

অনুরাধার প্রশ্ন শুনে এক মূহুর্তের জন্য টুপুর সেই ঝাপসা মুখটা যেন আমার চোখে ভেসে উঠল। কিন্তু খুব নিচু স্বরে বললাম, "তুই তো জানিসই তখন আমার জীবনটা কেমন ছিল। আমার দুই দাদা আর বাবা ছাড়া আমার জীবনে আর কোন পুরুষের ছায়া কখনও পড়েনি। কিন্তু এ’সব কথা এখন আলোচনা করিসনা। দিলু শুনে ফেলতে পারে। পরে কখনও যদি তুই ....."

দুই দাদা আর বাবা ছাড়া আমি যে মাঝে মাঝে আমাদের পাশের বাড়ির টুপুর কথাও ভাবতাম, সেটা ইচ্ছে করেই অনুরাধার কাছে গোপন করে গেলাম। আর সত্যি বলতে, টুপুর সাথে তো আমার তেমন ধরণের কিছু হয়ও নি। শুধু ওদের বাড়ির ছাদের ওপর ওকে মাঝে মধ্যে ঘোরা ফেরা করতে দেখতাম আমি। কিন্তু ওই সরল নিষ্পাপ মুখে ওর ভাসা ভাসা চোখ দুটো দেখতে আমার সত্যিই ভাল লাগত। কিন্তু সেটাকে তো আর ভালবাসা বলা যায় না। তবে আমার বাবা দাদারা বাদে একমাত্র টুপুর মুখটাই আমি মাঝে সাঝে দেখতে পেতাম আমার ঘর থেকে।

টুপুদের বাড়ির আর সকলেও আমাকে খুব ভালবাসত, এ’কথাও আমার জানা ছিল। সোনা কাকিমা, ঝুনুদি তো মাঝে মাঝেই আমাদের বাড়ি আসতেন। আর যতক্ষণ থাকতেন সব সময় আমাকে তাদের সাথে বসে থাকতে হত। তাদের দুই মা-মেয়েকে আমারও খুব ভাল লাগত। রমেন কাকু যদিও আমাদের বাড়ি তেমন আসতেন না, তবু পথে ঘাটে দেখা হলে, বা আমি যখন কোন অনুষ্ঠান উপলক্ষ্যে তাদের বাড়ি যেতাম, তখনও আমার সাথে খুব ভাল ব্যবহার করতেন। উনিও যে আমাকে যথেষ্ট স্নেহ করতেন সেটা বুঝতাম। কিন্তু টুপুর সাথে তো আমি শুধু একদিন চার পাঁচ মিনিটের জন্য আমি মুখোমুখি হয়েছিলাম। সেদিনও কোনও ভালবাসাবাসি বা কোন রকম প্রেম নিবেদনের ঘটনা ঘটেনি।

আমার কথা শেষ হবার আগেই অনুরাধার হাতে ধরা মোবাইলটা বেজে উঠল। অনুরাধা কলটা রিসিভ করেই ফোন কানে লাগিয়ে বলল, "হ্যাঁ মাসি। আমি নার্সিংহোম থেকে বেরিয়ে তোমাকে ফোন করেছিলাম। কিন্তু তোমার ফোন বিজি ছিল। তাই কথা বলতে পারিনি।" তারপর খানিকক্ষণ ওদিকের কথা শুনে বলল, "তাহলে তো আসল খবর তুমি পেয়েই গেছ। আমরাও কাছাকাছি চলে এসেছি। মনে হয় আর মিনিট দশেকের ভেতরেই পৌছে যাব।" আরও কয়েক সেকেন্ড মাসির কথা শুনে বলল, "না না কোন ওষুধ খেতে বলেননি ডাক্তার। আর ডাক্তার তো তোমাকে নিশ্চয়ই সব খুলে বলেছেন।" আরও কিছুক্ষন ওদিকের কথা শুনে "ঠিক আছে মাসি" বলে ফোন ব্যাগে রাখতে রাখতে বলল, "বুঝতে পেরেছ মিনুদি? ডক্টর মুখার্জি মাসিকে ফোন করেছিলেন। তাকেও একই কথা বলেছেন যেমনটা আমাদের বলেছিলেন।"

বাড়িতে পৌঁছতে পৌঁছতে বেলা প্রায় দুটো বেজে গেল। ড্রয়িং রুমে ঢুকেই খদ্দেরদের ভিড় চোখে পড়ল। আমাকে আর অনুরাধাকে দেখেই সবাই গুজগুজ ফুসফুস করতে শুরু করতেই বিজলী মাসি আমাদের দু’জনকে ঘরে যাবার নির্দেশ দিয়ে অনুরাধাকে বলল, "তুই তাড়াতাড়ি তৈরী হয়ে নিস রাধা।"

আমরা সিঁড়ি বেয়ে ওপর তলায় উঠতে উঠতেই শ্যামলীদির সাথে দেখা হল। শ্যামলীদি খুব খুশী খুশী গলায় বলল, "ও তোরা এসে পড়েছিস? তোরা চট করে হাতমুখ ধুয়ে নে। আমি তোদের খাবার নিয়ে আসছি। আর রাধা তুই বরং পোশাক পালটে মিনুর ঘরেই চলে আয়। সেখানেই খেয়ে নিস একসাথে বসে।"

আমি ঘরে ঢুকে পোশাক পাল্টে বাথরুম থেকে হাত মুখ ধুয়ে ঘরে ফেরবার মিনিট দুয়েক বাদে অনুরাধাও আমার ঘরে এল। আর খানিক বাদেই শ্যামলীদি আর তার সাথে আরেকটা মেয়ে আমাদের দু’জনের খাবার নিয়ে এল। অনুরাধার হাতে সময় কম ছিল বলে শ্যামলীদি আমাদের দু’জনকে কথা বলাবলি না করে খেয়ে নিতে বলল।

খাওয়ার শেষে অনুরাধা আর আমি বাথরুমে গিয়ে হাত ধুয়ে ফেরবার সময়েই অনুরাধা বলল, "মিনুদি, বুঝতেই তো পাচ্ছ, এখন আর কথা বলবার মত সময় নেই। পরে তোমার ঘরে যাব" বলে নিজের রুমে ঢুকে পড়ল। আমি জানি, এখনই ওর ঘরে খদ্দের ঢুকবে।

আমি আমার ঘরে এসে ঢুকতেই শ্যামলীদি একটা মোবাইল আমার হাতে দিয়ে বলল, "শোন মিনু। তুই এখন ঘরে শুয়ে থাক। আর এ মোবাইলটা তোর সাথে রাখ। খুব প্রয়োজন পড়লে মাসিকে ফোন করবি।"

আমি শ্যামলীদির কথায় একটু অবাক হয়ে বললাম, "আমি তো ঘরেই থাকব শ্যামলীদি। ফোন রেখে কী করব?"







কেমন লাগলো দু-একটা শব্দ হলেও প্লিজ লিখে জানান। আপনাদের মহামূল্যবান মন্তব্যই আমার গল্প শেয়ার করার মূল উদ্দেশ্য। 





SS_Sexy- লেখা এই গল্পটির ইনডেক্স-এ যেতে নিচের লিঙ্কে ক্লিক করুনঃ
click here

SS_Sexy- লেখা গল্পগুলোর ইনডেক্স-এ যেতে নিচের লিঙ্কে ক্লিক করুনঃ
click here

মূল গল্পটির ইনডেক্স-এ যেতে হলে নিচের লিঙ্কে ক্লিক করুনঃ


হোমপেজ-এ যেতে হলে নিচের লিঙ্কে ক্লিক করুনঃ

No comments:

Post a Comment