CH Ad (Clicksor)

Monday, January 30, 2017

নিয়তির স্রোতস্বিনী_Written By SS_Sexy [চ্যাপ্টার ৪৫]

আমরা টেক্সট ফরম্যাটে গল্প দেয়ার জন্য দুঃখিত, যারা ফন্ট সমস্যার কারনে পড়তে পারবেন না তাদের কাছে আগেই জানিয়ে রাখছি। আরও দুঃখিত গল্পগুলো চটি হেভেনের স্পেশাল ফরম্যাটে না দিতে পারার জন্য। খুব শিগগিরই গল্পগুলো এডিট করে চটি হেভেন ফরম্যাটে আপনাদের কাছে উপস্থাপন করবো। এই অসঙ্গতির জন্য আন্তরিক ভাবে দুঃখিত।




নিয়তির স্রোতস্বিনী
Written By SS_Sexy




(#৪৫)

বিজলী মাসি আমাকে বেশ জোরে তার বুকে চেপে ধরে ফোঁপাতে ফোঁপাতে বলল, "আমাকে ভুল বুঝিস না রে মিনু। তবে এ মূহুর্তে আমি তোকে সবকিছু খুলে বোঝাতে পারছি না ঠিকই। কিন্তু তুই যা ভাবছিস, তা যে ঠিক নয়, সেটা সঠিক সময়ে তুই নিজেই জানতে পারবি। আর তোকে যে আমি আমার ছোটবোনের মত ভালবাসি রে। তোর ভালোর জন্যে আমি কাউকে খুন করতেও রাজি আছি। তোর ক্ষতি হোক এমন কোনও কাজ আমি করব না দেখিস। তুই ঠাণ্ডা মাথায় আমার কথাটা একটু ভেবে দেখিস। আমি কাল সকালে তোর সাথে এ ব্যাপারে কথা বলব"

বলেই আমাকে ছেড়ে নিজের চোখ মুছতে মুছতে ছুটে ঘর থেকে বেরিয়ে গেল।

আমি হতভম্বের মত মাসির চলে যাওয়া পথের দিকে চেয়ে রইলাম কিছুক্ষণ। তারপর একটা দীর্ঘশ্বাস ছেড়ে বিছানায় শুয়ে পড়লাম। আর ভাবতে লাগলাম, জানিনা আবার কোন অঘটন আমার জীবনে ঘটতে চলেছে।

বারো বছর আগে গজাননের হাতে সর্বস্বান্ত হবার দিনটি থেকেই দুটো বছর আমি নারকীয় যন্ত্রণা ভোগ করেছি। গত দশ বছর ধরে ঝিমলী মাসি আর বিজলী মাসির হেফাজতে থাকতে থাকতে প্রায় একই ধরণের যন্ত্রণা ভোগ করলেও এটাকে আমার আগের যন্ত্রণার মত নারকীয় বলে মনে হত না। এখানে কবে কতজন কখন আমার শরীরটাকে ভোগ করবে সেটা আমি আগে থেকেই জানতে পারতাম। মাসিরাই সে’কথা আমাকে জানিয়ে দিত। আর তার ফলেই হয়ত ভেতরের তাগিদ না থাকলেও মানসিক ভাবে ঘটনাগুলোর জন্য প্রস্তুত থাকতাম। আগে থেকেই নিজেকে তৈরী করবার চেষ্টা করতাম। তাই হয়ত এ যন্ত্রণাকে আগের মত অত নারকীয় বলে মনে হয় না।

কিন্তু সর্বস্বান্ত হয়ে এদের আশ্রয়ে আসবার পর থেকে আমি একদিক দিয়ে ভালই ছিলাম। থাকা, খাওয়া, পড়া নিয়ে কোন চিন্তা করতে হত না। পদে পদে লাঞ্ছিতা, ধর্ষিতা হতে হয়নি আমাকে। প্রয়োজনের অতিরিক্ত পয়সাও কামাবার সুযোগ পাচ্ছিলাম আমি। আর সব চেয়ে বড় কথা কোনও রকম ঝুট ঝামেলাই আমাকে পোয়াতে হয়নি। তাই এ আশ্রয়ে সুখ না পেলেও, স্বাচ্ছন্দ পেয়েছি। কিন্তু এরপর কি হবে? বিজলী মাসি যে আমাকে আর বেশীদিন এ বাড়িতে রাখবে না, এ’কথা তো আজ স্পষ্ট করেই বলে দিল সে।

অনুরাধা এ বাড়িতে আসবার পর থেকেই আমার কদর যে ধীরে ধীরে কমে আসছিল, তা আমি আগেই বুঝতে পেরেছিলাম। কিন্তু সেটা যে এত তাড়াতাড়ি হবে, সেটা আমি ভাবিনি। আমার চেয়ে অনুরাধা কামকলায় অনেক পারদর্শিনী। যে বয়সে আমি সেক্স নিয়ে ভাবতেই শুরু করিনি, সে বয়সেই অনুরাধা অক্লান্ত ভাবে একের পর এক পুরুষের সাথে সেক্স করত। অগুনতি পুরুষের সাথে সেক্স করেও ওর কামক্ষুধা এখনও অনেক প্রবল।

আর আমার জীবনে তো কামক্ষুধা শুধু ওইটুকু সময়েই ছিল। মাধ্যমিক পাশ করবার পর থেকে ডিগ্রী সেকেণ্ড ইয়ারে পড়বার ওই চারটে বছরের ভেতরেই আমি ছোড়দা, বড়দা আর মা বাবার সাথে বিভিন্ন সময়ে সেক্স করে নিজের সে কামক্ষুধার নিবৃত্তি করতাম। তারপর থেকেই তো কামক্ষুধা বলতে আমার ভেতরে আর কিচ্ছুটি নেই। শুধু গজানন, ঝিমলি মাসি আর বিজলী মাসির আদেশ পালন করে হাজার হাজার লোকের কাছে আমার দেহটাই শুধু বিলিয়েছি।

রূপ যৌবন এখনও আমার শরীর থেকে হারিয়ে যায়নি। পুরুষের চোখে আমার আকর্ষণ এখনও ঠিক আগের মতই আছে। আমার মত সুন্দরী না হলেও অনুরাধাও কম সুন্দরী নয়। কিন্তু সেক্সী ভাবটা ওর আমার থেকে অনেক বেশী। যে কোন পুরুষকে নিজের কাম দৃষ্টিতে বিদ্ধ করবার ক্ষমতা তার আছে। যা হয়ত আমার মধ্যে নেই। তাই মাসির বাড়ির কামপিপাসু খদ্দেরদের চোখে ও আমার থেকে অনেক বেশী লোভনীয়। আর ওর এ’সব গুণ নিশ্চয়ই মাসির চোখেও ধরা পড়েছে। আর ওর কামক্ষুধা দেখে মাসি তো সকাল বেলাতেও ওকে বাইরের ডিউটিতে পাঠাতে শুরু করেছে। তাই এ বাড়ির মক্ষিরানী হবার দৌড়ে অনুরাধা আমার চেয়ে অনেকটাই এগিয়ে।

কিন্তু আমার দেহটাও তো ফুরিয়ে যায়নি। অনুরাধার চেয়ে আমি বছর খানেকের বড় হলেও এখনও যে আমার শরীর যে কোন পুরুষ মানুষকে আকৃষ্ট করে, তাতে তো কোন সন্দেহই নেই। বিজলী মাসি যদি অনুরাধাকেই এ বাড়ির মক্ষিরানী করতে চায় তো করুক না। আমিও তাতে কোন আপত্তি করব না। আর আপত্তি করবার প্রশ্নই বা কি করে আসে? আমরা মাসির কেনা সম্পত্তি। আমাদের সে যেভাবে খুশী ব্যবহার করতে পারে।

কিন্তু অনুরাধাকে এ বাড়ির মক্ষিরানী করবে বলেই আমাকে তো এ বাড়ি থেকে বিতারিতা করবার প্রয়োজন নেই। আমি এ বাড়ির অন্য সব সাধারণ বেশ্যাদের মতই না হয় থাকতাম। সে আমাকে কোথায় কার হাতে সমর্পণ করতে যাচ্ছে? সমর্পণই করতে যাচ্ছে? না আমাকে ভাল দামে কারো কাছে বিক্রী করতে যাচ্ছে?

মাসি বলল, কোন এক ভদ্রলোক নাকি আমাকে সারাজীবনের জন্য তার কাছে নিতে চাইছে? কে সে ভদ্রলোক? বারো বছর ধরে যে মেয়েটা বেশ্যাবৃত্তি করে আসছে, যে মেয়েটা ইচ্ছেয় অনিচ্ছায় হাজার হাজার পুরুষকে তার শরীরটা ভোগ করতে দিয়েছে, তাকে সারাজীবনের জন্য কোন ভদ্রলোক চাইতে পারে? এ তো প্রায় অবিশ্বাস্য ব্যাপার। কিন্তু কেন? এর পেছনে সে লোকটার কী উদ্দেশ্য থাকতে পারে? হ্যাঁ, হতে পারে সে আমার কোন পুরনো খদ্দের। আমাকে একবার ভোগ করে হয়ত সে এমন সুখ পেয়েছিল যে সে পাকাপাকি আমাকে তার রক্ষিতা করে রাখতে চায়। যাতে সে একাই রোজ রোজ তার যখন খুশী আমাকে ভোগ করতে পারে। আবার এমনও হতে পারে সে আমাকে পাকাপাকি ভাবে কিনে নিয়ে আমাকে দিয়ে মাসির মতই ব্যবসা চালিয়ে যাবে। আমাকে বিভিন্ন পুরুষের হাতে তুলে দিয়ে মাসির মত সে-ও হয়ত লক্ষ লক্ষ টাকা কামিয়ে নিতে চাইছে।

এ ছাড়া আমার মত একটা বেশ্যাকে পাকাপাকি ভাবে নিজের কাছে নিয়ে যাবার আর কী কারণ থাকতে পারে? সে তো নিশ্চয়ই আমার মত একটা বেশ্যা মাগিকে বিয়ে করে তার স্ত্রীর মর্য্যাদা দিয়ে তার সংসারে প্রতিষ্ঠিত করতে চাইবে না। আর কোন ভদ্রলোকের পক্ষে এমনটা কি করা সম্ভব? তারও তো নিজস্ব একটা সার্কেল থাকবে। সমাজ থাকবে। সে সমাজের সামনে একটা বেশ্যাকে বিয়ে করে স্ত্রীর মর্য্যাদা দিয়েছে বা দিতে চাইছে, এমন কথা বলার মত বুকের পাটা তার আছে? তার কি লোকলজ্জার ভয় নেই?

না না, এমনটা হতেই পারে না। এ একেবারেই অসম্ভব। আমার তো কোন প্রেমিকও কোনদিন ছিল না। নিজের বাবা দাদারা ছাড়া আমিও আর কাউকে কখনও ভালবাসিনি। তেমন যদি কেউ থাকত তবুও নাহয় ভাবতে পারতাম যে কোনভাবে আমার হদিশ জানতে পেরে সে আমাকে এখান থেকে নিয়ে যেতে চাইছে। কিন্তু আমার জীবনে তো তেমন কেউ সত্যিই নেই। তাহলে কে আমাকে সারাজীবনের জন্য তার নিজের কাছে নিয়ে যেতে চাইছে?

নাহ, আর ভাবতে পারছি না। যা হয় হোক। মাসি আমাকে যার হাতে খুশী তুলে দিক। সেটাকেই আমার ভবিতব্য আমার নিয়তি বলে আমি মেনে নেব। কিন্তু মাসির কথার বিরোধিতা করবার অধিকার বা সাহস কোনটাই যে আমার নেই। আমি যদি তার কথা মেনে না নিই, সে যদি তখন আমাকে এ বাড়ি থেকে বাইরে বের করে দেয়, তখন কী করব আমি? আমার মত সুন্দরী একটা বেওয়ারিশ মেয়ে যে ফুটপাতেও শান্তিতে ঘুমোতে পারবে না। বিনে পয়সায় আমাকে না জানি কত লোকের হাতে ধর্ষিতা হতে হবে। না না, সে দৃশ্য কল্পনা করেও যে আমি শিউড়ে উঠছি। মনে মনে ভাবলাম, আমি মাসির হাতে পায়ে ধরে তার কাছে মিনতি করব। আমাকে যেন সে এ বাড়িটার কোন একটা কোনে পড়ে থাকতে দেয়। যতদিন আমার শরীরে যৌবন থাকবে ততদিন আমি তার ব্যবসার মূলধন হয়েই থাকব। আমি নিজেকে কামকলায় আরও পারদর্শিনী করে তুলতে চেষ্টা করব। আমিও অনুরাধার মত সেক্সী হয়ে উঠবার চেষ্টা করব। আর তাতেও যদি তাকে রাজি করাতে না পারি, তাহলে তো আর কোন পথ থাকবে না আমার সামনে। মাসি আমাকে যার হাতে তুলে দেবে আমাকে সেখানেই যেতে হবে।

এ’সব ভাবতে ভাবতে আমার মাথার ভেতরটা যেন দপদপ করতে শুরু করল। বিছানা থেকে নেমে আলমারি খুলে একটা গ্লাসে বেশ খানিকটা হুইস্কি ঢেলে নিয়ে তাতে সোডা জল মিশিয়ে বিছানায় বসে খেতে শুরু করলাম। মা-র কথা মনে পড়ল। মা তার রূপসী মেয়েটাকে পুরুষগুলোর কূ-নজর থেকে বাঁচাতে কত কিছুই না করেছেন। সমাজের চোখে যা অবৈধ বলে বিবেচিত, মা আমার জন্যে সে সব কিছু করেছেন, যাতে আমি কষ্ট না পাই, আর সুরক্ষিত থাকি। কিন্তু মা চলে যেতেই আমি এমন এক ঘূর্ণাবর্তের মধ্যে পড়েছি যে সেটা থেকে উদ্ধার পাবার আর কোন পথই আমার নেই।

এমন সময়ে অনুরাধা আমার ঘরে এসে ঢুকল। আমাকে একা একা বসে মদ খেতে দেখে সে একটু অবাক হয়ে জিজ্ঞেস করল, "এ কি গো রুমুদি? তুমি এ’সময় এ’সব খেতে শুরু করেছ?"

আমি ম্লান হেসে বললাম, "ভাল লাগছেনা রে অনু। মাসি একটু আগে এসে বলে গেল যে আমাকে নাকি সে পাকাপাকি ভাবে আরেকজনের হাতে তুলে দেবে। সেটাই ভাবতে ভাবতে মনটা খুব অস্থির হয়ে উঠেছে রে। তাই একটু হুইস্কি নিয়ে বসলাম। জানিনা ভবিষ্যতে আবার কত দুর্ভোগ আমার জন্যে অপেক্ষা করছে।"

অনুরাধা আমার পাশে বসে আমার একটা হাত ধরে অবাক হয়ে বলল, "কী বলছ তুমি রুমুদি? মাসি তোমাকে আরেকজনের হাতে তুলে দেবে মানে?"

আমি আগের মতই ম্লান হেসে বললাম, "মানে টানে কিছু আমিও বুঝতে পারছি না রে অনু। তবে এটাই সত্যি। আর এসব ব্যবসায় এমন তো হতেই পারে। প্রয়োজন হয় বলেই মাসিরা আমাদের কেনে। আবার প্রয়োজন হলে অন্য কারো কাছে বেচেও দেয়। মাসি আজ আমাকে বলল, কোন এক ভদ্রলোক নাকি মাসির কাছ থেকে সারাজীবনের জন্য আমায় চেয়ে নিতে চাইছে। আর মাসি নিজেও তার কথায় রাজি হয়েছে।"

অনুরাধা আবার আগের মতই অবাক সুরে বলল, "কিন্তু তোমাকে মাসি ছেড়ে দেবে কেন? গত দিন পনের ধরে তোমার ভেতর একটা শারীরিক অসুবিধে ছিল ঠিকই। কিন্তু সেটা তো সেরে গেছে। ডাক্তার মুখার্জী তো আশা করছেন যে রিপোর্টে সব কিছু নর্মাল আসবে। এখন তো তুমি আগের মতই আবার খদ্দের নিতে পারবে। তাহলে তোমাকে অন্যের হাতে তুলে দেবে কেন?"

আমি আরেকটু হুইস্কি খেয়ে বললাম, "হয়ত আমাকে খুব চড়া দামে কারো কাছে বিক্রী করে দেবার সুযোগ পেয়েছে। কিন্তু সেটা তো আর সরাসরি আমাকে বলতে পারবে না। তাই বলছে যে আমাকে খুব ভদ্র একটা লোকের হাতে তুলে দিয়ে সে আমার মঙ্গল করতে চাইছে।"

অনুরাধা আমার কথা শুনে কয়েক মূহুর্ত চুপ করে থেকে বলল, "দাঁড়াও রুমুদি। আমার মাথায় কিচ্ছু ঢুকছে না। আমিও এক পেগ হুইস্কি নিয়ে নিই"

বলে নিজেই উঠে একটা গ্লাসে হুইস্কি নিয়ে আমার পাশে এসে বসল। আমিও কোন কথা না বলে চুপচাপ বসে বসে হুইস্কি খেতে লাগলাম। অনুরাধাও বেশ কিছুক্ষণ মনে মনে কিছু একটা ভেবে জিজ্ঞেস করল, "আচ্ছা রুমুদি, একটা সত্যি কথা বলবে?"

আমি ওর দিকে প্রশ্নসূচক চোখে চাইতেই সে বলল, "যদিও আমি কারো মুখে এমন কথা কখনও শুনিনি। তবু তোমায় জিজ্ঞেস করছি। তুমি কি কোনদিন কাউকে ভালবেসেছিলে? মানে, আমি সেক্সের কথা বলছি না, সত্যিকারের ভালবাসার কথা বলছি। কেউ কি তোমাকে বিয়ে করতে চেয়েছিল? কারো সাথে তুমি কি কখনও সারাটা জীবন কাটিয়ে দেবার কথা ভেবেছিলে?"

আমি এবার খানিকটা অবাক হয়েই ওর মুখের দিকে চেয়ে জিজ্ঞেস করলাম, "কী বলতে চাইছিস তুই?"

অনুরাধা আমার একটা হাত ধরে প্রায় অনুনয়ের সুরে বলল, "তুমি কিছু মনে কোরনা রুমু দি। দ্যাখো, এটা তো সত্যি যে তোমার মত সুন্দরী ওই সময়ে আমাদের শহরে আর দ্বিতীয় কেউ ছিল না। তোমার সাথে তখন অনেক ছেলেই হয়ত অনেক কিছু করার কথা ভাবত। তবে আমার অভিজ্ঞতা যে একটু অন্যরকম হয়েছে সে’কথা তো তোমাকে আগেই বলেছি। ওই শহরে তখন এমন কোন ছেলে পুরুষ ছিল না যে আমার সাথে সেক্স করেনি। তোমার সাথেও তারা অনেকেই সেক্স করতে চাইত, সেটাও আমি জানি। কিন্তু তুমি তো অমন মেয়ে ছিলে না। কোনও ছেলের সাথে তুমি কখনো কথা বলেছ, এমনটাও আমি শুনিনি। কিন্তু আমাদের শহরের বাইরে এমন কেউ তো থাকতেই পারে যাকে তুমি চিনতে, বা যার সাথে তুমি কথা বলতে। তেমন কেউ তো তোমাকে ভালবেসে থাকতেই পারে। তুমিও হয়ত তেমন প্রকাশ্যে না হলেও মনে মনে সেটা বুঝতে। এমন কেউ কি ছিল তোমার জীবনে, যে বর্তমানে তোমার খোঁজ পেয়ে মাসির কাছ থেকে তোমাকে চেয়ে বা কিনে নিতে চাইছে।"

আমি অনুরাধার কথা শুনে আবার আগের মতই ম্লান হেসে জবাব দিলাম, "নারে অনু। আমার জীবনে এমন কেউ ছিল না। অন্ততঃ আমার তা মনে হয় না। তোকে তো আমি আগেই বলেছি যে আমার জীবনে পুরুষ বলতে ছিল শুধু আমার বাবা আর দু’ দাদা। তারাও তো কেউ আর বেঁচে নেই। আর বড় হয়ে ওঠার পর বাইরের কোন আত্মীয়ের বাড়িতেও আমি যাইনি। তাই সে’সব জায়গাতেও কারো সাথে আমার এমন কোন সম্পর্ক ছিল না। তাই তুই যেটা ভাবছিস, তেমন কিছু হতে পারে না। আর এমন বেশ্যা বাড়ি থেকে কেউ কোন বেশ্যাকে নিয়ে যেতে চাইলে কোন বাড়িউলিই কাউকে এভাবে ছেড়ে দেয় না রে। যদিনা নিজেদের বড় কোন স্বার্থসিদ্ধি হয়। অবশ্য সেদিক থেকে এ বাড়িটা অন্য সব বেশ্যাবাড়ি থেকে একটু আলাদা। বিজলী মাসি এর আগেও দু’একটা মেয়েকে তাদের প্রেমিকের সাথে চলে যেতে দিয়েছে। কিন্তু আমার তো তেমন কোন প্রেমিকও নেই রে।"

অনুরাধা হঠাৎ করেই জিজ্ঞেস করল, "টুপু? সে তো তোমাদের পাশের বাড়ির ছেলে ছিল। ওর সাথেও তোমার কোন যোগাযোগ ছিল না?"

আমি ওর প্রশ্ন শুনে ভীষণ অবাক হয়ে ভ্রু কুঁচকে বললাম, "টুপু? টুপুর কথা বলছিস তুই অনু? ও তো আমার চেয়ে প্রায় দেড় বছরের ছোট ছিল! আর তাছাড়া তোকে তো সেদিনও বললাম যে ওর মা দিদি আমাকে খুব স্নেহ করতেন। তারা মাঝে মাঝেই আমাদের বাড়ি এসে আমার সাথে আর মা-র সাথে গল্পসল্প করতেন। আমিও দু’একবার পুজো পার্বনে বা কারো জন্মদিনের অনুষ্ঠান উপলক্ষ্যে ওদের বাড়ি গিয়েছি। কিন্তু টুপুর সাথে আমার কখনও কোন কথা হয়নি। শুধু ওই শেষ দিনটায় আমার আইডি কার্ডটা বাতাসে উড়ে ওদের ছাদে গিয়েছিল বলে ওকে ছাদের ওপর দেখতে পেয়েই আমি ওকে আইডি কার্ডটা তুলে রাখতে বলেছিলাম। আর খানিকক্ষণ বাদে আমাদের বাড়ির কাজের মেয়ের সাথে গিয়ে ওদের বাড়ি থেকে কার্ডটা নিয়ে এসেছিলাম। ওই সেদিনই শুধু ওর সাথে আমি দুটো কথা বলেছি। আর সেটাও ওই আইডি কার্ড নিয়েই। ওর সাথে তার আগে আর কোনদিনই কথা হয়নি আমার। আর সেদিন রাতেই তো আমার জীবনে সর্বনাশ নেমে এসেছিল। গত বারো বছরের মধ্যে টুপু, ওর মা বাবা বা দিদি কিংবা আমার পরিচিত কারো সাথেই আমার দেখা হয়নি। তাই আমাকে নিয়ে টুপুর মনেও তেমন কোন ফিলিংস ছিল বলে মনে হয় না। আর তাছাড়া এমনিতেও আমরা ছিলাম কায়স্থ, আর ওরা ব্রাহ্মণ। টুপুর মত বুদ্ধিমান ছেলে জেনে বুঝে একটা কায়স্থ মেয়েকে নিয়ে স্বপ্ন দেখতে যাবে কেন? আর ও পড়াশোনায় যা ভাল ছিল তাতে এতদিনে নিজেকে নিশ্চয়ই সুপ্রতিষ্ঠিত করে তুলতে পেরেছে। ওর মা বাবা বা দিদি নিশ্চয়ই এতদিনে ওর বিয়ে থা দিয়ে দিয়েছেন। ওর মত সুন্দর ইনটেলিজেন্ট একটা ছেলে আমার চেয়েও হাজার গুণ সুন্দরী মেয়ে পাবে। আর তুই যেটা ভাবছিস সে সম্ভাবনার কথা ভেবেই বলছি, ও কেন এ বাড়ি থেকে আমাকে চিরদিনের জন্য নিয়ে যেতে চাইবে? ও তো এতদিনে বিয়ে থা করে নিশ্চয়ই বৌ সন্তান নিয়ে খুব সুখে সংসার করছে। আমাকে নিয়ে রক্ষিতা করে রাখবার ছেলে ও নয়। নিজের সুখী জীবনে এভাবে স্বেচ্ছায় আপদ ডেকে নেবার মত বোকা ছেলে ও নয়।"

অনুরাধা আরেক চুমুক হুইস্কি মুখে নিয়ে বলল, "আচ্ছা রুমুদি, এমন কি হতে পারেনা যে টুপু তোমাকে ভালবাসত। কিন্তু তুমি হয়ত সেটা সেভাবে খেয়াল করোনি।"

আমি একটু বিরক্ত হয়ে বললাম, "কী সব আবোলতাবোল বকছিস তুই বল তো অনু? ওর সাথে কথা না বললেও আমি অনেকদিন আমার ঘর থেকেই ওদের ছাদের ওপর ওকে ঘুরতে দেখেছি। মাঝে মাঝে চোখাচোখিও যে হয়নি তা নয়। কিন্তু ওর চোখে মুখে আমি কখনোই অমন ভাব দেখিনি।"

অনুরাধা তখন বলল, "তুমি রাগ কোরনা রুমুদি। দ্যাখো আমি তো তোমাকে সেদিনই বলেছি যে আমাদের শহরে তোমার বাবা আর ওই টুপু ছাড়া আমি সকলের সাথেই সেক্স করেছি। তোমার বাবা তো সেদিনই সবাইকে ছেড়ে গিয়েছিল। আর টুপু আমায় বলেছিল যে ও যাকে ভালবাসে সে ছাড়া অন্য কারো সাথে সেক্স করবার কথা সে ভাবতেও পারত না। কিন্তু ওর কোনও গার্লফ্রেন্ড বা প্রেমিকা ছিল বলেও কখনো শুনিনি। আর তুমি ছিলে তাদের লাগোয়া প্রতিবেশী। আর তোমার মত সচ্চরিত্রা মেয়ে আমাদের শহরে তো আর কেউ ছিল না। টুপুর মত একটা ছেলে শুধু তোমার মত একটা মেয়ের প্রেমেই পড়তে পারে। আর পাশাপাশি বাড়ি ছিল বলেই হয়ত কেউ তোমাদের সে প্রেমের কথা জানতে পারেনি। তোমরাও সেটা সকলের কাছে গোপন রাখতে সক্ষম হয়েছিলে বুঝি। তাই ওর কথাটাই আমার মনে এল।"

আমি একটু শান্ত গলায় বললাম, "নারে অনু। রাগ করছি না। কিন্তু তুই যেটা বলছিস তা হতেই পারে না। বারোটা বছর ধরে আমি কোথায় আছি কিভাবে আছি, এ খবর ও জানবে কী করে? আর ধরেই না হয় নিলাম যে ও কোনভাবে আমার বর্তমান ঠিকানা জানতে পেরেছে। কিন্তু সেই সাথে এটাও নিশ্চয়ই জানতে পেরেছে যে আমি এই বেশ্যা বাড়ির একজন বেশ্যা। আমার প্রতি ওর তেমন কোন ফিলিংস আগে থেকে থাকলেও, এখনও যে তেমনটাই আছে, এখনও যে সে বিয়ে থা না করে আমার প্রতীক্ষায় দিন গুনছে, সেটা তো ভাবাই যায় না। আর আমি যত সুন্দরীই হই না কেন, ব্রাহ্মণ তো নই। ওর মা বাবা কিছুতেই আমার মত একটা কায়স্থ বেশ্যা মেয়েকে নিজের ঘরের পূত্রবধূ করে তোলবার কথা ভাবতেই পারবে না। আর আমি এটা কিছুতেই বিশ্বাস করতে রাজি নই যে টুপুই আমাকে এ বাড়ি থেকে নিয়ে যেতে চাইছে।"

অনুরাধা এবার আমার একটা হাত ধরে বলল, "ওহ, তোমাকে তো একটা কথা বলিই নি আমি। জানো রুমুদি, টুপুর মা বাবা আর বেঁচে নেই।"

আমি কথাটা শুনে এমনভাবে চমকে উঠলাম যে মনে হল আমার গায়ে বুঝি কেউ এক বালতি গরম জল ঢেলে দিয়েছে। প্রায় শ্বাসরুদ্ধ গলায় আমি অনুরাধার একটা হাত খামচে ধরে জিজ্ঞেস করলাম, "কী বলছিস তুই অনু? রমেন কাকু, সোনা কাকিমা আর বেঁচে নেই? মানে? কি হয়েছিল তাদের?"

অনুরাধা একচুমুক হুইস্কি খেয়ে বলল, "সেটা তো আমিও পুরোপুরি জানিনা রুমুদি। আমিও তো তার কয়েক বছর আগেই আমাদের সে শহর ছেড়ে চলে এসেছিলাম। বছর ছয়েক আগে মালদায় থাকতে আমাদের শহরের একজনের সাথে দেখা হয়েছিল। তার মুখেই কথাটা শুনেছিলাম। টুপুর দিদির বিয়ের পর তার বৌভাত খেতে টুপুরা সবাই একটা গাড়ি ভাড়া করে গিয়েছিল। কিন্তু খেয়ে ফেরার পথে তাদের গাড়ি অ্যাকসিডেন্ট হয়েছিল। তাতেই টুপুর মা বাবা দু’জনেই মারা গিয়েছিল। সঙ্গে আরও যেন কে কে ছিল। তিনজন নাকি স্পটেই মারা গিয়েছিল। দু’তিনজন নাকি গুরুতর ইনজিওরড হয়েছিল। তবে সেদিন টুপু ওই গাড়িতে ছিল না। ওর দিদি নাকি ওকে জোর করেই তার শ্বশুর বাড়িতে রেখে দিয়েছিল। তাই ও সে যাত্রায় বেঁচে গিয়েছিল।"

অনুরাধার কথা শুনেই আমার দু’চোখ ছাপিয়ে কান্না আসতে লাগল। আমি অনুরাধার হাতটা একই ভাবে খামচে ধরে বললাম, "হায় ভগবান। এ জগত থেকে ভাল মানুষগুলো কেন এত তাড়াতাড়ি চলে যায়, বল তো অনু। আমাকে দ্যাখ, বারোটা বছর ধরে কত হাজার বার ভগবানের কাছে মিনতি করেছি আমাকে তার কাছে টেনে নিতে। কিন্তু দেখ অভাগী পোড়ার মুখি আমি এখনও বহাল তবিয়তে বেঁচে আছি। আর আমার প্রিয় মানুষগুলো কিভাবে আমাকে ছেড়ে চলে গেল" বলে আমি হাউ হাউ করে কেঁদে ফেললাম।

অনুরাধা আমাকে ওর বুকে চেপে ধরে আমাকে সান্ত্বনা দিতে দিতে বলল, "কেঁদো না রুমুদি। যার কপালে যা লেখা আছে তাই তো হবে। নইলে তোমার বাড়িতেই বা অমন দুর্ঘটনাটা ঘটবে কেন, আর টুপুর মা বাবাই বা ওভাবে চলে যাবে কেন।"

আমি অনুরাধার বুকের ওপর অনেকক্ষণ ফুঁপিয়ে ফুঁপিয়ে কেঁদে নিজেকে খানিকটা সামলে নিতে অনুরাধা জিজ্ঞেস করল, "তুমি টুপুর মা বাবাকে খুব ভালবাসতে, তাই না রুমুদি?"

আমি চোখের জল মুছতে মুছতে বললাম, "হ্যাঁরে। তবে রমেন কাকুর সাথে খুব কমই কথা হয়েছে আমার। তবে উনিও আমাকে নিজের মেয়ের মতই ভালবাসতেন। কিন্তু টুপুর মা মানে সোনা কাকিমা আর ঝুনুদি তো আমাদের বাড়ি এলে এক মূহুর্তও আমাকে তাদের কাছ ছাড়া হতে দিতেন না। আমিও যখন উৎসব অনুষ্ঠানে তাদের বাড়ি যেতাম, তখন কাকিমা আর ঝুনুদি সব সময় আমার সাথে থাকতেন। আজ সোনা কাকিমা আর রমেন কাকুর কথা শুনে মনে হচ্ছে আমি বুঝি আরেকবার সবকিছু খোয়ালাম।"

অনুরাধা আর কিছু না বলে আমার মাথায় পিঠে হাত বুলিয়ে শান্ত করে আমাদের দু’জনের খালি গ্লাসদুটো টেবিলের ওপর রেখে আবার আমার পাশে এসে বলল, "আর মন খারাপ করে থেক না। আচ্ছা রুমুদি, কথার কথা বলছি। ধর আজ যদি টুপু বা তার দিদির সাথে তোমার কখনো হঠাৎ কোথাও দেখা হয়ে যায়। আর তারা যদি বলে যে টুপু তোমায় বিয়ে করতে রাজি আছে। তাহলে তুমি কি তাদের ফিরিয়ে দেবে?"

আমি অনুরাধার দুষ্টুমি বুঝতে পেরে কষ্ট করে ঠোঁটে একটু মুচকি হাসি টেনে এনে বললাম, "তুই বারবার টুপুর কথা টেনে আনছিস কেন জানিনা। কিন্তু সত্যি বলছি অনু। তেমন পরিস্থিতিতে পড়লে আমি হাতজোড় করে তাদের কাছে ক্ষমা চেয়ে অনুরোধ করব, তারা যেন কখনো আমার এ পাপমুখটা আর দেখতে না চায়।"

অনুরাধা সাথে সাথে বলল, "আর টুপু বা তার দিদিও যদি তোমার কাছে হাতজোড় করে তাদের কথা মেনে নেবার প্রার্থনা করে তোমার কাছে? তখন?"

আমি এবার বিছানা থেকে নামতে নামতে বললাম, "আর এত বেশী বাজে বকতে হবে না তোকে অনু। ও’সব কথা এখন ছাড়। বেলা একটা বাজতে চলল। শ্যামলীদি বোধহয় এখনই আমাদের খাবার নিয়ে আসবে। তাই এ প্রসঙ্গটা এখন ছাড়। কিন্তু সত্যি বলছিরে অনু। সোনা কাকিমা আর রমেন কাকুর খবরটা শুনে মনটা সত্যিই খুব খারাপ হয়ে গেল রে। বড্ড ভাল মানুষ ছিলেন তারা সবাই"

এতটুকু বলে প্রসঙ্গ পাল্টাতে বললাম, "আচ্ছা অনু, মাসি কাল রাতে গজাননের সাথে কোথায় গিয়েছিল, আজ সকালেও কোথায় গিয়েছিল, এ’সব ব্যাপারে তুই কিছু জানিস?"

অনুরাধা জবাব দিল, "না গো রুমুদি। মাসি এ ব্যাপারে আমাকে তো কিছু বলেনি। আর তার কেনা গোলাম হয়ে তাকে কোন প্রশ্ন করবার অধিকারও যে আমাদের নেই। নইলে আমার মনেও সেই একই প্রশ্ন আছে। শ্যামলীদি জানলেও জানতে পারে।"

আমি বললাম, "উহু, শ্যামলীদিও তো সকালে বলল, সে-ও এ ব্যাপারে কিছু জানে না। আমি মাসিকে জিজ্ঞেস করেছিলাম। কিন্তু মাসি ঠিক জবাবটা না দিয়ে বলল যে এই বেশ্যাবাড়ি চালাতে তাকে কতরকম ঝক্কি ঝামেলা পোয়াতে হয়।"

আমার কথা শেষ হবার আগেই শ্যামলীদি দু’হাতে দুটো খাবার থালা নিয়ে ঘরে ঢুকে হেসে বলল, "রাধা যে এ ঘরেই আছিস সেটা আমি ঠিকই ভেবেছি। নে, তোরা দুটিতে খেতে বসে পর তো। অনেক বেলা হয়ে গেছে।"







কেমন লাগলো দু-একটা শব্দ হলেও প্লিজ লিখে জানান। আপনাদের মহামূল্যবান মন্তব্যই আমার গল্প শেয়ার করার মূল উদ্দেশ্য। 





SS_Sexy- লেখা এই গল্পটির ইনডেক্স-এ যেতে নিচের লিঙ্কে ক্লিক করুনঃ
click here

SS_Sexy- লেখা গল্পগুলোর ইনডেক্স-এ যেতে নিচের লিঙ্কে ক্লিক করুনঃ
click here

মূল গল্পটির ইনডেক্স-এ যেতে হলে নিচের লিঙ্কে ক্লিক করুনঃ


হোমপেজ-এ যেতে হলে নিচের লিঙ্কে ক্লিক করুনঃ

No comments:

Post a Comment